• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, ১০ হাজার টাকায় রফাদফা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ০৬:১৯ পিএম
প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, ১০ হাজার টাকায় রফাদফা
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের বেলকুচিতে মানসিক প্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত যুবককে চড় থাপ্পর দিয়ে এবং ১০ হাজার টাকা জরিমানা করে বিষয়টি রফাদফা করেছেন স্থানীয় মাতুব্বররা।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে সাবেক ইউপি সদস্য আলমাছ সরকারের তত্বাবধানে আজুগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সালিশি বৈঠকে বিষয়টি রফাদফা করা হয়।  

অভিযুক্ত যুবকের নাম নাজমুল শেখ (২০)। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজুগড়া জামতৈল এলাকার  নুর-আলম শেখের ছেলে।

মানসিক প্রতিবন্ধী ভুক্তভোগী শিশুর মা বলেন, “গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে আমার মেয়ে বাড়ির পাশে খেলা করছিল। এ সময় প্রতিবেশী নাজমুল আমার মেয়েকে নিজ বাড়িতে নিয়ে মুখে গামছা বেঁধে ধর্ষণ করে। পরে মেয়ে বাড়িতে এসে ধর্ষণের বিস্তারিত বর্ণনা দেয়। এ ঘটনার পর স্থানীয় কিছু মাতুব্বর উপযুক্ত বিচারের আশ্বাস দিয়ে এ ব্যাপারে মুখ খুলতে ও আইনের আশ্রয় নিতে নিষেধ করেন। তবে ঘটনার তিন দিন অতিবাহিত হলেও বিচার করতে তালবাহানা করেন তারা।”

তিনি বলেন, “পরে বিভিন্ন চাপে শুক্রবার সকালে স্থানীয় সাবেক ইউপি সদস্য আলমাছ সরকারের তত্বাবধানে আজুগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সালিশি বৈঠক করেন। এ সময় নাজমুলকে চড় থাপ্পর দিয়ে এবং ১০ হাজার টাকা জরিমানা করে ঘটনাটি রফাদফা করা হয়।”

এ বিষয়ে জানতে সাবেক ইউপি সদস্য আলমাছ আলীর মোবাইলে কল করা হলে তিনি জানান, প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনাটি মীমাংসা করে দেওয়া হয়েছে। তবে কী মীমাংসা হয়েছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এ ব্যাপারে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!