• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রেল যোগাযোগ বন্ধ, ভোগান্তিতে পাঁচ জেলার মানুষ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৪:৪৫ পিএম
রেল যোগাযোগ বন্ধ, ভোগান্তিতে পাঁচ জেলার মানুষ

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ভূঞাপুর রেল স্টেশন পর্যন্ত বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন টাঙ্গাইলের ভূঞাপুর, গোপালপুর ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের জামালপুর, শেরপুর, ময়মনসিংহ ও নেত্রকোনা এই পাঁচ জেলার মানুষ। এছাড়াও পণ্য পরিবহনেও ভোগান্তি পোঁহাতে হচ্ছে।

রেল সূত্রে জানা যায়, যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতু কাজ চলমান রয়েছে। তাই বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের রেল লাইন আধুনিকায়ন ও প্রশস্তকরণ কাজে যাতে বিঘ্ন না ঘটে সেজন্য ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন পর্যন্ত যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

শিহাব মিয়া, নাঈম হোসেন নামের দুই যাত্রী বলেন, “ছয় মাস ধরে ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ রয়েছে। যার কারণে সরাসরি জামালপুর থেকে সেতু পর্যন্ত যেতে পারি না। এতে করে বিকল্প পথে গন্তব্য যেতে অতিরিক্ত খরচ ও সময় ব্যয় হয়। অতি দ্রুত রেল যোগাযোগ সচল করার দাবি জানাচ্ছি।”

তাসলিমা আক্তার নামের এক যাত্রী বলেন, “অনেক দিন ধরে ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আমরা আগে ট্রেনে করে বাড়িতে তাড়াতারি যেতে পারতাম। এখন গাড়িতে করে বিকল্প পথে যেতে হচ্ছে। এতে করে অনেক সময় নষ্ট হচ্ছে আবার আরেক দিকে টাকাও বেশি খরচ হচ্ছে। অতি তাড়াতাড়ি যেন রেল যোগাযোগ সচল করা হয় কর্তৃপক্ষের কাছে এই দাবি জানাই।“

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম জানান, সেতু পূর্ব এলাকায় রেললাইন ডিজিটাল করার লক্ষ্যে গত ১৫ এপ্রিল থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ভূঞাপুর স্টেশন পর্যন্ত সাময়িক রেল যোগাযোগ বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কাজ শেষে পুনরায় চালু হবে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!