• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

নওগাঁয় প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৩:৪৬ পিএম
নওগাঁয় প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নওগাঁয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১ জুন) সকালে নওগাঁ সার্কিট হাউজে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি নিজামুল হক নাসিম প্রধান অতিথির বক্তব্য বলেন, সাংবাদিক তাদের লেখনীর মাধ্যমে  সমাজের সকল অন্যায়, অবিচার, অসঙ্গতি তুলে ধরেন। সাংবাদিকদের প্রতি দায়বদ্ধতা, ভালোবাসা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন।

বিচারপতি নিজামুল হক নাসিম আরও বলেন, কোন সাংবাদিক ভুল বা অন্যায় করলে প্রেস কাউন্সিলের বিদ্যমান আইনে তার শাস্তি হলো তিরস্কার করা। একজন সাংবাদিক অপরাধ করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা করতে প্রেস কাউন্সিলের সীমাবদ্ধতা রয়েছে। পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরিতে কাজ করছে প্রেস কাউন্সিল।

সেমিনার ও মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস কাউন্সিলের সদস্য সচিব মাসুদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান। এ ছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Link copied!