• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

রাজশাহীতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৩:২৮ পিএম
রাজশাহীতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

বৃষ্টির জন্য সালাতুল ইস্তিসকার আদায় করেছেন রাজশাহী নগরীর মুসুল্লিরা।

বুধবার (১৯ এপ্রিল) বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির রাজশাহী জেলা শাখা এ আয়োজনে নগরীর তেরোখাদিয়া এলাকায় শহিদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম মাঠে এ নামাজ আদায় করা হয়।

সংগঠনের জেলা শাখার সাধারাণ সম্পাদক আফজাল হোসেন হামিদী নামাজের ইমামতি করেন। এতে কয়েকশো মুসল্লি অংশগ্রহণ করে মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করেন। পাশাপাশি এই আবহাওয়াজনিত দুর্যোগ মোকাবেলার জন্য পার্থনা করেন।

মাওলানা আফজাল হোসেন হামিদী বলেন, “বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে, বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে ফিরতে পারি, তওবা করতে পারি, চাইতে পারি এটাই হচ্ছে আমাদের সফলতা।”

রাজশাহীতে গত ৪ এপ্রিল থেকে তাপপ্রবাহ শুরু হয়েছে। মৃদু, মাঝারি, তীব্র হয়ে অতি তীব্র পর্যন্ত উঠেছে তাপপ্রবাহ। গত ১৭ এপ্রিল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২০১৪ সালের ২১ মে একই তাপমাত্রা রেকর্ড হয়েছিল। তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করলে তাকে অতি তীব্র তাপপ্রবাহ ধরা হয়।

আর তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস থেকে ৪১ দশমিক ৯ পর্যন্ত থাকলে তা তীব্র তাপপ্রবাহ। বুধবার দুপুর ১২টায় রাজশাহীর তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে সর্বশেষ গত ২ এপ্রিল ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তারপর আর বৃষ্টির দেখা নেই।

Link copied!