• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

শীতে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৯:৩৬ এএম
শীতে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস
শীতে কাঁপছে পঞ্চগড়

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কমে এ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জেলার প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ তথ্যটি নিশ্চিত করেছেন।

কয়েক দিন ধরে উত্তরের এই জেলার ওপর দিয়ে হিমেল বাতাস বয়ে যাওয়ায় তাপমাত্রা ওঠানামা করছে। ঘন কুয়াশার সঙ্গে পাহাড় থেকে বয়ে আসা ঠান্ডা বাতাস পঞ্চগড়ের মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে দুর্বিষহ করে তুলেছে।

রাত ৯টার মধ্যে কোলাহল থেমে যায় শহর ও গ্রামের হাটবাজারগুলোতে। রাত বাড়তে থাকলে কুয়াশার সঙ্গে শিশির বৃষ্টি পড়তে দেখা যায়। বুধবার ভোর থেকেই কুয়াশার আবরণে ঢেকে যায় দেশের এ প্রান্তিক জেলা। দুপুর পর্যন্ত ঢাকা থাকে সূর্য।

নিম্ন ও মধ্যআয়ের মানুষের অবস্থা বেশি করুণ। এই জেলার নিম্ন আয়ের মানুষের বেশিরভাগ পাথর, চা শ্রমিক ও দিনমজুর হওয়ায় শীতের কারণে কাজে যেতে পারছেন না অনেকে।

৩ জানুয়ারি তেঁতুলিয়ায় ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া ২ জানুয়ারি ১০ দশমিক ৭, ১ জানুয়ারি ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

তীব্র শীতে নানা রোগের প্রাদুর্ভাব বেড়েছে। জেলা ও উপজেলার হাসপাতালগুর বহির্বিভাগে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

Link copied!