• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

দাওয়াত কার্ডে এমপির নাম নেই, বসন্তবরণ উৎসবে ১৪৪ ধারা


ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৪:৩০ পিএম
দাওয়াত কার্ডে এমপির নাম নেই, বসন্তবরণ উৎসবে ১৪৪ ধারা

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের বসন্তবরণ উৎসবে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জানা গেছে, গফরগাঁও সরকারি কলেজে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঋতুরাজ বসন্তকালকে বরণ করে নিতে বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করে কলেজ প্রশাসন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান।

এ ছাড়া বসন্তবরণ ও পিঠা উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর এম মনিরুজ্জামান ও সরকারি কলেজ সমূহের বিজ্ঞান শিক্ষার সুযোগ সম্প্রসারণ প্রকল্পের পরিচালক ডক্টর খন্দকার মুজাহিদুল হকের।

অনুষ্ঠানের সভাপতি ও কলেজ অধ্যক্ষ প্রফেসর কাজী ফারুক আহাম্মদ জানান, কলেজ শিক্ষক সমিতির সভায় প্রফেসর ডক্টর ইমরান হোছাইনকে বসন্তবরণ ও পিঠা উদযাপন কমিটির আহবায়ক ও অন্য শিক্ষকদের সদস্য করে একটি কমিটির মাধ্যমে ব্যতিক্রমী এ উদ্যোগটি গ্রহণ করা হয়। এ বিষয়ে সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলকে অবহিত করে অনুষ্ঠান সাজানো হয়েছিল।

গফরগাঁও সরকারি কলেজের একাধিক শিক্ষার্থী পরিচয় প্রকাশ না করার শর্তে বলেন, “সোমবার বিকেলে তারা পিঠা উৎসবের জন্য কলেজ ক্যাম্পাসে স্টল সাজানোর কাজ করছিল। এ সময় উপজেলা যুবলীগের নেতাকর্মীরা এসে ডেকোরেটরের লোকজনকে গালাগাল করে প্যান্ডেল খুলে ফেলতে বলেন। অনুষ্ঠানের ব্যানারে এবং দাওয়াত কার্ডে এমপির নাম না থাকায় অনুষ্ঠান বন্ধ করার তাড়া দেয় উপজেলা ছাত্রলীগের সদস্যরা। তাদের অভিযোগ, স্থানীয় রেওয়াজ অনুযায়ী এমপি বাবেলকে প্রধান অতিথি না করায় ক্ষুব্ধ ছিলেন দলীয় নেতাকর্মীরা।”

বসন্তবরণ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ইমরান হোছাইন বলেন, “কলেজ ক্যাম্পাসে আনন্দমুখর পরিবেশে এই বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের মারফত আইন শৃঙ্খলার অবনতির কথা বলে সোমবার থেকে কলেজ ক্যাম্পাসে ১৪৪ ধারা জারি করেছে।”

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবিদুর রহমান বলেন, “সামাজিক সংগঠন ‘আলোর পথে’ মঙ্গলবার দিন গফরগাঁও সরকারি কলেজে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে। একইসঙ্গে গফরগাঁও সরকারি কলেজ বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করায় প্রশাসন আইন শৃঙ্খলা সুরক্ষায় সোমবার বিকেল ৫টা থেকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে।”

এ বিষয়ে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহম্মেদ বলেন, “প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষার্থে সোমবার বিকেল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত উক্ত এলাকায় ১৪৪ ধারা জারি করে মাইকিং করেছে। পুলিশ এ বিষয়ে সতর্ক অবস্থানে রয়েছে।”

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ কাজী ফারুক আহাম্মদ বসন্তবরণ অনুষ্ঠানে সংসদ সদস্যের নাম না থাকার বিষয়ে বলেন, “তিনি একাধিকবার স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া পাননি তাই দাওয়াত কার্ড এবং ব্যানারে তার নাম রাখা হয়নি। সবশেষ গত পরশু তিনি একাধিকবার মোবাইল ফোনে কল এবং এসএমএস করেও কোনো সাড়া পাননি।”

Link copied!