• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

যৌতুকের দাবিপূরণ করলে মিলবে সংসার


ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৭:১১ পিএম
যৌতুকের দাবিপূরণ করলে মিলবে সংসার

ভৈরবে যৌতুকের দাবিপূরণ না করায় স্ত্রী তমা আক্তারকে শারীরিক ও মানসিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছেন নাছির মিয়া ও শ্বশুরবাড়ির লোকজন। এমন অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন তমার পরিবার। মাতব্বরদের কাছে বিচার না পেয়ে আদালতে মামলা করায়, সেই মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে জানানো হয়।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভৈরব কার্যালয়ে তারা এ অভিযোগ করেন ।

সংবাদ সম্মেলনে নির্যাতনের শিকার তমা আক্তার ও তার বাবা কাজল মিয়া জানান, গত বছরের ১৬ মার্চ তমা আক্তারের সঙ্গে ভৈরবের কালিকাপ্রসাদ আতকা পাড়া গ্রামের দুদু মিয়ার ছেলে নাছির মিয়ার সঙ্গে বিয়ে হয়। বিয়ের ৩ দিন না যেতে স্বামী-শ্বাশুড়িসহ পরিবারের লোকজন তমাকে চাপ দেয় বাবার বাড়ি থেকে ৩ লাখ টাকা যৌতুক এনে দিতে। গরীব বাবা টাকা দিতে অস্বীকার করায় তমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয় শ্বশুরবাড়ির লোকজন।

এ ঘটনায় এলাকার স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিচার চেয়ে না পেয়ে পরে আদালতে মামলা করেন তমার বাবা। মামলা করায় ক্ষিপ্ত হয়ে স্বামীর বাড়ির লোকজন মামলা তুলে নিতে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। শুধু তাই নয়, উল্টো তাদের নামে আদালতে মিথ্যা মামলা করে তমাকে স্ত্রী হিসেবে অস্বীকার করা হচ্ছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে সরকারের কাছে ন্যায়বিচার চেয়েছেন তমা আক্তার ও তার পরিবার।

এ সময় তমার মা জোসনা বেগম, চাচা মহবুল মিয়া ও মতি মিয়াসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Link copied!