• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আগুনে পুড়ে ছাই টাকা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:২৭ পিএম
আগুনে পুড়ে ছাই টাকা

শুধু ঘর বা আসবাবপত্র নয় নতুন ঘর তোলার জন্য আলমারিতে রাখা নগদ আট লাখ টাকাও পুড়েছে সর্বনাশা আগুনে। আগুনে পোড়া টাকার বাকি অংশগুলো একটি গামলায় রেখে বসে বসে দেখছেন শ্যামল ও তার পরিবার।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে বরগুনা সদর উপজেলার কর্মকার পাড়ায় আগুনে পুড়েছে পরপর পাঁচটি ঘর।

এলাকাবাসী জানায়, বাসার বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের উৎপত্তি। এ সময় ঘরের লোকজন পাশের বাসায় গিয়েছিলেন। আগুন দেখতে পেয়ে ছুটে আসলেও ওইসময় ঘরের কোনোকিছুই আগুনের হাত থেকে বাঁচাতে পারেননি। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সম্মিলিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। কিন্ত এর মধেই পাঁচটি ঘর পুড়ে ছাই হয়েছে।

জেলার ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. জাহাঙ্গীর আলম সংবাদ প্রকাশকে বলেন, “খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে চেষ্টা করেছি। কিন্ত দূর্গম এলাকা ও রাস্তা খারাপ থাকায় একটু লেট হয়েছে। তবে আমরা গিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি। প্রাথমিকভাবে আমাদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের উৎপত্তি।”

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট শুভ্রা দাস সংবাদ প্রকাশকে বলেন, “জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়-ক্ষতির পরিমান বিবেচনায় আমরা বিধিমোতাবেক সহায়তা করব।” 

Link copied!