• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

১৬ টাকার ওষুধ ৫২০ টাকায় বিক্রি


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৮:৫২ এএম
১৬ টাকার ওষুধ ৫২০ টাকায় বিক্রি

বগুড়ায় বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল ফার্মেসিতে ১৬ টাকার ওষুধ ৫২০ টাকায় বিক্রি করায় অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বগুড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল ইসলাম রিজভী। অভিযানে জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ইফতেখারুল ইসলাম রিজভী জানান, লিখন নামে এক ব্যক্তির চারদিনের বাচ্চা গুরুতর অসুস্থতার কারণে শজিমেকে ভর্তি রয়েছে। চিকিৎসক তাকে কাচিন ১০০ নামে একটি ইঞ্জেকশন আনতে বললে তিনি শজিমেক হাসপাতালের সামনের ওই ফার্মেসি থেকে ইঞ্জেকশনটি ৫২০ টাকায় কেনেন।

পরে খোঁজ নিয়ে ইঞ্জেকশনের দাম ১৬ টাকা জানতে পেরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ে অভিযোগ দায়ের করেন লিখন।

অভিযোগের ভিত্তিতে শনিবার বিকালে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সত্যতা পাওয়ায় ৩০ হাজার টাকা জরিমানাসহ সাময়িক সিলগালা করে দেওয়া হয়। সেই সঙ্গে অভিযোগকারীকে আইন অনুযায়ী সাড়ে সাত হাজার টাকা প্রদান করা হয়। 

Link copied!