• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ১২:৫৮ পিএম
জমি নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা

মুন্সিগঞ্জ সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে মো. শ্যামল ব্যাপারী (২৭) নামের এক যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন)  রাত দেড়টার দিকে উপজেলার শিলই ইউনিয়নের পূর্বরাখি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শ্যামল ব্যাপারী উপজেলার শিলই ইউনিয়নে পূর্বরাখির কান্দি এলাকার আবদুল গণি ব্যাপারীর ছেলে। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন।

নিহত যুবকের স্বজনরা জানান, জমিসংক্রান্ত বিরোধের জেরে কয়েক মাস আগে শ্যামলের বোনের স্বামী ইসমাঈলের সঙ্গে তার চাচাতো ভাই শাহাদাত ব্যাপারীদের ঝগড়া হয়। সে সময় ইসমাঈল ব্যাপারীকে পিটিয়ে এলাকাছাড়া করেন শাহাদাত ও তার লোকজন। এর মাসখানেক পর শাহাদাত ব্যাপারীকে পিটিয়ে এলাকাছাড়া করেন ইসমাঈল ব্যাপারী ও তার লোকজন। এর জেরে শ্যামল ব্যাপারীদের সঙ্গেও বিবাদে জড়ান শাহাদাত ব্যাপারীরা। গত ফেব্রুয়ারিতে শ্যামলদের চার ভাইকে কুপিয়ে আহত করার ঘটনা ঘটে। এ ঘটনায় শ্যামল বাদী হয়ে থানায় মামলা করলে শাহাদাত ব্যাপারী আরও ক্ষুব্ধ হন। এ ঘটনার জেরে গতকাল রাতে শাহাদাত ব্যাপারী ও তার লোকজন শ্যামলের বাড়িতে হামলা চালান। এ সময় ঘুমন্ত অবস্থায় শ্যামল ব্যাপারীকে এলোপাথাড়ি কোপানো হয় ও গুলি করা হয়। পরে শ্যামলকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শৈবাল বসাক বলেন, রাত আড়াইটার দিকে মৃত অবস্থায় ওই যুবককে হাসপাতালে আনা হয়। নিহত যুবকের চার হাত-পা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। মাথায় ও শরীরে কোপানোর আঘাত রয়েছে। পায়ে আছে গুলির চিহ্ন।

মুন্সিগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন বলেন, ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। যারা ঘটনাটি সংঘটিত করেছে, তারা পালিয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

 

Link copied!