• ঢাকা
  • মঙ্গলবার, ০৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০,

আত্মসমর্পণকারীদের সার্বিক সহযোগিতা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৪:২৪ পিএম
আত্মসমর্পণকারীদের সার্বিক সহযোগিতা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

চরমপন্থী জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরতে অস্ত্রসহ আত্মসমর্পণকারীদের সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী আজকেও আমাকে আসার আগে বলেছেন, আপনারা যারা আজ আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসছেন তাদের আর্থিক সহযোগিতা থেকে শুরু করে সার্বিক ও সর্বোচ্চ সহযোগিতা করা হবে।”

রোববার (২১ মে) দুপুর দেড়টায় সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর দপ্তরে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এমএল) লাল পতাকা ও সর্বহারাসহ বেশ কয়েকটি চরমপন্থী দলের ৩১৫ সদস্যের অস্ত্রসহ আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “আপনারা জানেন ৮০‍‍`র দশক থেকে এই এলাকার কয়েকটি জেলায় যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় সর্বহারা ও চরমপন্থীরা ঘাঁটি তৈরি করে। পরবর্তীতে ১৯৯৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ‘সন্ত্রাসের জীবন ছাড়ি, আলোকিত জীবন গড়ি’ স্লোগানে সর্বহারা চরমপন্থীরা আলোর পথে ফিরে আসে। প্রধানমন্ত্রী তখন যেমন সবাইকে পুনর্বাসন করেছিলেন তেমনই আজকেও আমাকে সহযোগিতার কথা বলেছেন।
কেউ যদি মনে করেন আমরা দুর্গম এলাকায় বসে থাকবো, অপরাধ করবো আর আপনারা ধরতে পারবেন না তাহলে তারা বোকার স্বর্গে বাস করছেন।”

বিপথগামীদের ফেরাতে নানান পদক্ষেপ নেওয়া হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “আর্থিক সহযোগিতা থেকে শুরু করে কর্মসংস্থানের সুযোগ পর্যন্ত করে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী সুন্দরবনকে দস্যু মুক্ত ঘোষণা করেছেন।”

আসাদুজ্জামান খান কামাল বলেন, “র‍্যাব নানাবিধ ভালো কাজ করে যাচ্ছে, আস্থা অর্জন করেছে। এ জন্যই চরমপন্থীরা আত্মসমর্পণের জন্য র‍্যাবের সঙ্গে যোগাযোগ করেছিলেন। র‍্যাব আইনশৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি মাদক ও সন্ত্রাস নির্মুলে কাজ করে যাচ্ছে। পাশাপাশি মানবিক কার্যক্রম পরিচালনা করছে।” 

Link copied!