• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পুলিশের এসআইসহ মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৫:২৮ পিএম
পুলিশের এসআইসহ মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় পুলিশের বরখাস্তকৃত উপপরিদর্শক (এসআই) হেলাল উদ্দীন প্রমানিকসহ (৪২) ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (২১ জুন) ঠাকুরগাঁও সিনিয়র দায়রা জজ মামুনুর রশিদ এ রায় প্রদান করেন।

হেলাল উদ্দিন প্রামাণিকের বাড়ি নওগাঁ। তিনি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন। তার সহযোগী সুইপার মানিক দাস ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার মণ্ডলাদাম গ্রামের বাদল দাসের ছেলে।

জানা যায়, ২০১৯ সালের ১৯ জুন পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী কবরস্থান থেকে মাদক বিক্রেতা আকিমুল ও তার স্ত্রীকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, পীরগঞ্জ থানার এসআই হেলাল তাদের ইয়াবা, ফেনসিডিল ও গাঁজা সরবরাহ করে থাকেন। সেদিন থেকেই হেলালের ওপর নজরদারি শুরু করেন ডিবির সদস্যরা। পরে সেখানে ঠাকুরগাঁও ডিবির একটি দল অভিযান চালিয়ে আট হাজার পিস ইয়াবা, ফেনসিডিল ও দুই কেজি গাঁজাসহ হেলাল ও তার সহযোগী সুইপার মানিককে আটক করেন। এ ঘটনায় ডিবির পরিদর্শক রূপ কুমার সরকার বাদী হয়ে আটক হেলাল ও মানিকের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

হেলাল উদ্দিনের সহযোগী মানিক দাস পলাতক রয়েছেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এ মামলার আরও এক আসামি মাসুদ রানাকে নির্দোষ প্রমাণিত হওয়ায় খালাস দেওয়া হয়েছে। 

Link copied!