• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

শ্বশুরকে হত্যার দায়ে জামাইয়ের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০৭:২৮ পিএম
শ্বশুরকে হত্যার দায়ে জামাইয়ের যাবজ্জীবন

ফরিদপুরে শ্বশুর তোতা মিয়াকে হত্যার অপরাধে মেয়ের জামাই আমিন ভূঁইয়াকে (৪১) যাবজ্জীবন স্বশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া জরিমানার টাকা অনাদায়ে তাকে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুর ১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালে তোতা মিয়ার মেয়ে আজুফা বেগমের (৩৮) সঙ্গে আমিন ভূঁইয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই আমিন বিভিন্ন সময়ে যৌতুকের টাকার জন্য আজুফাকে নির্যাতন করতেন। সবশেষ জুয়া খেলা ও মাদকের জন্য আজুফার বাবার বাড়ি থেকে টাকা এনে না দেওয়ায় তার ওপর নির্যাতন করতে থাকে। নির্যাতন সহ্য করতে না পেরে ২০১৭ সালের ১৭ জানুয়ারি ফরিদপুরের নোটারি পাবলিকের মাধ্যমে আমিনকে একতরফা তালাক দেন আজুফা। এ ঘটনার পর আমিন আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। আমিন ২০ জানুয়ারি শ্বশুর বাড়িতে এসে ২১ জানুয়ারি রাত সাড়ে ১২ টার দিকে শ্বশুর তোতা মিয়াকে টিউবওয়েলের মাথা দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরদিন ফরিদপুর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী খাদিজা বেগম বাদী হয়ে ২২ জানুয়ারি আমিন ও অজ্ঞাতনামা আরও দুই/ তিনজনকে আসামি করে সদরপুর থানায় একটি হত্যা মামলা করেন। হত্যা মামলাটি প্রথমে সদরপুর থানার উপপরিদর্শক (এসআই) অখিল কুমার বিশ্বাস পরে সিআইডি ফরিদপুর জোনের পরিদর্শক জাহাঙ্গীর আলম এবং সর্বশেষ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. আফসার উদ্দিন তদন্ত করে ২০১৮ সালের ২৩ ডিসেম্বর আমিনকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে আদালতের পিপি অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, “১৮৬০ সালের ফৌজদারী আইনের ৩০২ ধারায় এ রায় প্রদান করা হয়। এ রায়ের ফলে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে এবং সমাজে অপরাধের প্রবণতা কমে আসবে।” 

Link copied!