• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

জাহাঙ্গীরের মায়ের ইশতেহারে ‘হোল্ডিং ট্যাক্স’ মওকুফের ঘোষণা


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৩:৪৫ পিএম
জাহাঙ্গীরের মায়ের ইশতেহারে ‘হোল্ডিং ট্যাক্স’ মওকুফের ঘোষণা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী টেবিলঘড়ি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন ৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন। ইশতেহারে নির্বাচিত হলে নগরবাসীর আগামী পাঁচ বছরের ‘হোল্ডিং ট্যাক্স’ (গৃহকর) মওকুফের ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে নগরীর ছয়দানা এলাকায় নিজ বাসভবনে ইশতেহার ঘোষণা করেন জায়েদা খাতুনের প্রধান নির্বাচনী সমন্বয়ক জাহাঙ্গীর আলম। শারীরিক অসুস্থ থাকায় এ সময় তিনি পাশে বসে ছিলেন।

লিখিত ইশতেহারে জায়েদা খাতুন বলেন, “আমি নির্বাচিত হলে আমার ছেলে জাহাঙ্গীর আলমের পরিকল্পনা ও তার প্রণিত মাস্টারপ্ল্যান অনুযায়ী তার সব অসমাপ্ত কাজ সম্পাদন করব। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করব।”

তিনি আরও বলেন, “আমি এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ‘টেবিলঘড়ি’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমি নির্বাচিত হলে গাজীপুরকে একটি আধুনিক স্মার্ট ক্লিন এবং গ্রিন সিটি হিসেবে গড়ে তুলব ইনশা আল্লাহ।”

তার ইশতেহারের ৯ দফা হচ্ছে প্রথম দফায় রাস্তাঘাট ড্রেনেজ ও যোগাযোগব্যবস্থার উন্নয়ন, দ্বিতীয় দফায় সাধারণ বাড়ি ঘরের আগামী ৫ বছরের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। তৃতীয় দফায় বর্জ্য ব্যবস্থাপনা, চতুর্থ সড়ক বাতি ও নিরাপত্তা নিশ্চিত করা।

এ ছাড়া স্বাস্থ্য সেবা ও চিকিৎসাব্যবস্থা, মসজিদ মাদ্রাসার উন্নয়ন, শিক্ষা ও বিনোদন, শ্রমিক কল্যাণ মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে পদক্ষেপ নেবেন বলে উল্লেখ করেন জায়েদা।

Link copied!