• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ঈদযাত্রায় ড্রোনের মাধ্যমে মহাসড়ক মনিটরিং করা হবে’


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৩:০৮ পিএম
‘ঈদযাত্রায় ড্রোনের মাধ্যমে মহাসড়ক মনিটরিং করা হবে’

পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান বলেছেন, “ঈদযাত্র স্বস্তিদায়ক করতে পুলিশের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম প্রান্ত থেকে হাটিকুমরুল গোলচত্বর ও হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত বেশ কয়েকবার পরিদর্শন করা হয়েছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গা আমরা চিহ্নিত করেছি। এসব জায়গায় ৭ শতাধিক পুলিশ ফোর্স মোতায়েন থাকবে। সিনিয়র পুলিশ অফিসাররা তদারকিতে থাকবেন। মোবাইল টিম থাকবে।”

বুধবার (৩ এপ্রিল) সকালে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

ডিআইজি মো. আনিসুর রহমান বলেন “যাত্রাপথে যদি কোনো গাড়ি নষ্ট হয় বা বিকল হয়ে পড়ে সেগুলো দ্রুত উদ্ধারে ৬টি রেকার প্রস্তুত করে রেখেছি। যাতে দ্রুত সেগুলো অপসারণ করে গাড়ি চলাচল করতে পারে। এছাড়া ড্রোনের ব্যবস্থা রাখা হয়েছে। ড্রোনের মাধ্যমে যানজট মনিটরিং করা হবে। কোথাও যানজটের আশঙ্কা থকলে অথবা যানজট তৈরি হলে সেখানে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

আনিসুর রহমান বলেন, “ঈদের সামনে মহাসড়কে থ্রি-হুইলার বা অযান্ত্রিক, নসিমন-করিমন, ভডভডি চলতে দেওয়া হবে না। কেউ চলার চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যকটি জায়গায় আমরা সিল করে দেব। কেউ মহাসড়কে উঠতে পারবে না। এছাড়া ফিটনেসবিহীন গাড়িও মহাসড়কে উঠতে দেওয়া হবে না।”

যাত্রীদের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, “অজ্ঞানপার্টি-মলমপার্টি সম্পর্কেও আমরা সতর্ক আছি। ঈদের সময় অজ্ঞানপার্টি-মলমপার্টির প্রাদুর্ভাব ঘটে। ইতোমধ্যে আমরা ৫-৭ বছরের তালিকা নিয়ে কাজ শুরু করেছি। রাজশাহী বিভাগে একযোগে আমাদের অভিযান চলছে। চুরি-ডাকাতি-ছিনতাই, অজ্ঞানপার্টি-মলমপার্টি এবং যত রকম পার্টি আছে তাদের বিরুদ্ধে আমাদের বিশেষ অভিযান চলমান রয়েছে। এ জন্য এবার ঈদে কোনো পার্টি সুবিধা করতে পারবে না।”

এসময় সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওয়াদুদসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!