• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
সীতাকুণ্ডে বিস্ফোরণ

তদন্ত কমিটি গঠন, চিকিৎসা খরচ দেবে সরকার


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৪, ২০২৩, ০৯:৫১ পিএম
তদন্ত কমিটি গঠন, চিকিৎসা খরচ দেবে সরকার

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। পাশাপাশি চিকিৎসা সহায়তারও ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (৪ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে সোনাইছড়ি ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বেসরকারি ওই অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় পাঁচজন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, “অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তাও থাকবেন।”

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তাদের মধ্যে সীতাকুণ্ডের ফৌজদারহাট বাংলাবাজার এলাকার বাসিন্দা ফরিদ (৩৪), আরেকজন পথচারী শামসুল আলম।

চট্টগ্রামের সীতাকুণ্ডে শনিবার বেসরকারি একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের স্বজনদের আহাজারি করতে দেখা যায় চট্টগ্রাম মেডিকেলে আহতদের বেশিরভাগকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের চিকিৎসার খবর নিতে সন্ধ্যায় সেখানে যান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম।

তিনি সাবাদিকদের বলেন, “চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আহতদের চিকিৎসার সব খরচ ও ওষুধ দেওয়া হবে।”

এদিকে বিস্ফোরণের পর থেকেই সেনাবাহিনীসহ ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা প্রশাসন উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলে জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন।

শাহাদাত হোসেন বলেন, “বিকেল সাড়ে ৪টার দিকে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে অনেকে হতাহত হয়েছেন। এ পর্যন্ত পাঁচটি লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।”

Link copied!