• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

আইন অমান্য করে ইটভাটা পরিচালনা করায় ৩ লাখ টাকা জরিমানা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ১২:৫৯ পিএম
আইন অমান্য করে ইটভাটা পরিচালনা করায় ৩ লাখ টাকা জরিমানা

শরীয়তপুরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন লঙ্ঘন করায় মেসার্স জাজিরা (ঢাকা) ব্রিক ফিল্ড অ্যান্ড কোম্পানিকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আইন লঙ্ঘনকারী ব্রিক ফিল্ডটির ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে ভুগছিলেন স্থায়ী বাসিন্দাসহ প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে শরীয়তপুর সদর উপজেলার গয়ঘর খলিফা কান্দি গ্রামের এ প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা।

পরিবেশ অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর থেকে মেসার্স জাজিরা (ঢাকা) ব্রিক ফিল্ড অ্যান্ড কোম্পানির বিষয়ে একটি চিঠি দেওয়া হয় শরীয়তপুর জেলা পরিবেশ অধিদপ্তরকে। চিঠির নির্দেশনা অনুযায়ী শরীয়তপুরের পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইট ভাটাটিতে অভিযান পরিচালনা করেন। এ সময় আদালত ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ৫ ধারা লঙ্ঘনের দায়ে ব্রিকস ফিল্ডটিকে ৩ লাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে সকল প্রকার লাইসেন্স সংগ্রহ করে আইন মেনে ইটভাটা পরিচালনার নির্দেশ দেয় আদালত।

শরীয়তপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রাসেল নোমান সংবাদ প্রকাশকে বলেন, সদর দপ্তর থেকে প্রাপ্ত চিঠির নির্দেশনা অনুযায়ী পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। আদালত মেসার্স জাজিরা (ঢাকা) ব্রিক ফিল্ড অ্যান্ড কোম্পানিকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন।

Link copied!