• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রিকশার গ্যারেজে বিস্ফোরণ, উড়ে গেল যুবকের চোখ ও আঙুল


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৯:০২ পিএম
রিকশার গ্যারেজে বিস্ফোরণ, উড়ে গেল যুবকের চোখ ও আঙুল

ফরিদপুরে একটি রিকশার গ্যারেজে বারুদের বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামের এক যুবক মারাত্মক আহত হয়েছেন। বিস্ফোরণে ওই যুবকের ডান চোখ, ডান হাতের দুটি আঙুল এবং কনুইয়ের মাংস শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছে।

শুক্রবার (২৪ মে) বিকেল ৪টার দিকে ফরিদপুর শহরের চরকমলাপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুরের বিএসএমএমসি কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে আহত যুবককে ঢাকায় পাঠানো হয়েছে।

আহত শামীম হোসেন সালথা উপজেলার লক্ষ্মণদিয়া গ্রামের মঙ্গল মোল্যার ছেলে। তিনি শহরের চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন জনৈক মনির হোসেনের গ্যারেজে কাজ করতেন।

স্থানীয়রা জানান, বিকেলে ওই গ্যারেজের বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়ে ছুটে যান স্থানীয়রা। তারা শামীমকে আহতাবস্থায় দেখে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠায়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

পুলিশ জানায়, পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢোকানোর সময় এ বিস্ফোরণ ঘটে। তবে ওই গ্যারেজে বোমা তৈরির সময় এমন বিস্ফোরণ ঘটেছে বলে মন্তব্য করেন উপস্থিত কয়েকজন।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, “আসলেই কী ঘটেছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কিনা– সেটি নিশ্চিত নয়। তবে ওই যুবক সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরকজাতীয় কিছু ঢুকাচ্ছিল। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। আহত শামীমকে জিজ্ঞাসাবাদের পরেই বিষয়টি সঠিকভাবে জানা যাবে।”

Link copied!