• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে চিকিৎসকদের কর্মবিরতি


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০৭:৩৭ পিএম
রাজশাহীতে চিকিৎসকদের কর্মবিরতি

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদের খুনিদের গ্রেপ্তার দাবিতে এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা।

শনিবার (৪ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসকরা কর্মবিরতি পালন করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবস্থান নেন। 

কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখার সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ডা. অধ্যাপক নওশাদ আলী বক্তব্য রাখেন।

ডা. নওশাদ আলী বলেন, “ডা. গোলাম কাজেমের খুনিদের গ্রেপ্তার করতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। তাই আল্টিমেটাম শেষে এই কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি। বিএমএর ঘোষণা অনুযায়ী রোববারও বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি করে অবস্থান কর্মসূচি পালন করবেন চিকিৎসকরা।”

নওশাদ আলী আরও বলেন, “রোববারের কর্মসূচি পালনের পর আমরা পুলিশের সঙ্গে কথা বলব। এরপরও যদি ডা. গোলাম কাজেমের খুনিদের গ্রেপ্তার করতে না পারে, তবে আরও বড় কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেব।”

গত ২৯ অক্টোবর রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে রাজশাহীতে দুই চিকিৎসককে খুনের ঘটনা ঘটে। দুজনকেই কুপিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ এবং নগরীর চন্দ্রিমা থানার কচুয়াতৈল এলাকার গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও বিশেষ শাখার অতিরিক্ত উপকমিশনার জামিরুল ইসলাম বলেন, “দুই চিকিৎসক খুনের ঘটনার তদন্ত চলছে। পুলিশের কয়েকটি টিম এটি নিয়ে কাজ করছে। আশা করছি, খুব শিগগিরই এই দুই হত্যাকাণ্ডের মোটিভ উদ্ধার ও খুনিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।”

Link copied!