• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কাঁচপুরে টার্মিনাল হলে বাস চলাচলে শৃঙ্খলা ফিরবে : মেয়র তাপস


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০৭:১৭ পিএম
কাঁচপুরে টার্মিনাল হলে বাস চলাচলে শৃঙ্খলা ফিরবে : মেয়র তাপস
টার্মিনালের নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র তাপস। ছবি : সংবাদ প্রকাশ

কাঁচপুরে টার্মিনাল হলে বাস চলাচলে শৃঙ্খলা ফিরবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ ডিসেম্বর) টার্মিনালের নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মেয়র বলেন, “কাঁচপুরে নগর আন্তঃজেলা বাস টার্মিনালকে কীভাবে আধুনিক টার্মিনালে পরিণত করা যায় সে লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। ইতোমধ্যে মাটি ভরাটসহ প্রকল্পটির ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে।”  

তাপস বলেন, “পর্যায়ক্রমে টার্মিনালের চারপাশে সীমানা প্রাচীর ও বাস পার্কিংয়ের ডিপোসহ অন্যান্য অবকাঠামোর নির্মাণ কাজ করা হবে। টার্মিনালটি চালু হলে এখান থেকেই চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলার বাস নির্বিঘ্নে চলাচল করবে। ফলে রাজধানীর যানজট নিরসনসহ যাত্রীসেবার মানও উন্নত হবে। যানজটের ভোগান্তি থেকে রেহাই পাবেন ঢাকা ও আশপাশের এলাকার বাসিন্দারা।”  

আর সায়েদাবাদ হবে আন্তনগর বাস টার্মিনাল। এটিকেও সংস্কার করে আধুনিকায়ন করার কথা জানান ঢাকা দক্ষিণের সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস।

টার্মিনাল পরিদর্শনে এসে নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে জানতে সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন তিনি।

এর আগে গত ৯ আগস্ট কাঁচপুরে টার্মিনালটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপস।

Link copied!