• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সতিন হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০১:৩৩ পিএম
সতিন হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শেরপুরের নকলার অন্তঃসত্ত্বা সতিনকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি আঞ্জুমানারা বেগমকে ১৪ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে সংস্থাটি।

এর আগে বুধবার (১৩ মার্চ) রাতে ময়মনসিংহ সদর উপজেলার চরশসা জয় বাংলা বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আঞ্জুমানারা বেগম নকলা উপজেলার বাছুর আলগা গ্রামের মৃত নূরুল আমিন বৈঠার স্ত্রী।

র‍্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবরার ফয়সাল সাদী জানান, জেলার নকলা উপজেলার বাছুর আলগা গ্রামের নূরুল আমিন তার অন্তঃসত্ত্বা প্রথম স্ত্রীকে রেখে আঞ্জুমানারা বেগমকে দ্বিতীয় বিয়ে করেন। এরপর থেকেই তাদের মধ্যে কলহ সৃষ্টি হয়। এরই জেরে আঞ্জুমানারা বেগমের প্ররোচনায় ও সহযোগিতায় নূরুল আমিন ২০০৫ সালের ৫ এপ্রিল তার অন্তঃসত্ত্বা প্রথম স্ত্রীকে পিটিয়ে হত্যা করেন। এ ঘটনার পর থেকেই স্বামী–স্ত্রী দুজনেই পালিয়ে যান। এক পর্যায়ে নূরুল আমিন মারা যান।

পরে মামলা হলে ২০১০ সালের ১৯ এপ্রিল আসামি আঞ্জুমানারা বেগমের অনুপস্থিতিতে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদণ্ড দেন।

এরপর বুধবার গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের চরশসা জয় বাংলা বাজার এলাকায় অভিযান চালিয়ে আঞ্জুমানারা বেগমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামির বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নকলা থানায় হস্তান্তর করা হয়েছে। 

Link copied!