• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৯:৫৪ পিএম
সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত। ছবি : সংবাদ প্রকাশ

টাঙ্গাইলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে পৌর শহরে স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশন ও যুবদের জন্য ফাউন্ডেশনের উদ্যোগে এ আয়োজন করা হয়।

সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল স্বপ্নপুরীর শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনা আর অনুষ্ঠানে অতিথি করা হয়েছিল বস্তিতে থাকা বয়োজ্যেষ্ঠদের। অনুষ্ঠানে প্রায় ৩০ জন সুবিধাবঞ্চিত শিশু নাচ, গান, কবিতা ও হামদ নাত পরিবেশন করে। এছাড়াও ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানের আয়োজক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, “এই শিশুরা সমাজের অংশ। অথচ তাদের প্রতিভা বিকাশের সুযোগ কম। তাদেরও যে প্রতিভা আছে এবং তারাও যে ভাল কিছু করতে পারে তা তুলে ধরাই আমাদের আয়োজনের লক্ষ্য।”

এমন আয়োজনে খুশি বস্তিতে থাকা শিশু ও তাদের অভিভাবকেরা। অভিভাবক রিনা আক্তার বলেন, “আমরা লেখাপড়া করতে পারিনি, আমাদের ছেলে-মেয়েরা এখন লেখাপড়া করছে। সেই সঙ্গে আজ সাংস্কৃতিক উৎসবে পরিবেশনা করল এটা খুবই আনন্দের।”

অনুষ্ঠানে ছিন্নমূল শিশুর অভিনয় করে রোহিদুল। তিনি বলেন, “এক সময় রাস্তার ফুটপাতে ঘুমাতাম আজ সেই জায়গা থেকে লেখাপড়া করে আজ এ পর্যন্ত আসতে পেরেছি। আমাদের কষ্টগুলোই নাটকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।”

অনুষ্ঠান শেষে বস্তির বয়োজ্যেষ্ঠ ব্যক্তিরা শিশুদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য আরিফা জাহান, মোহাইমিনুল ইসলাম মনিম, নির্বাহী সদস্য মির্জা রিয়ান, আহসান মিলন, ইসরাত ফারিন, সামিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!