• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহিতা নয় : ফখরুল


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৩, ০২:৩৮ পিএম
সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহিতা নয় : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সমালোচনা করা কোনো রাষ্ট্রদ্রোহিতা নয়, এটাই গণতন্ত্রের নিয়ম।

রোববার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির সদর উপজেলা শাখার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, “সরকারের অন্যায় সম্পর্কে কিছু বললেও মামলা দিয়ে কণ্ঠ রোধ করতে চায়। কিন্তু গণতন্ত্রের নিয়ম হচ্ছে সরকারের খারাপ কাজ নিয়ে সমালোচনা করতে হবে। এ সরকার সেটা করতে দিতে চায় না। জাতিসংঘ বলছে, সারা দেশের মানুষ এক হয়ে বলছে, ডিজিটাল আইন বাতিল করতে হবে। তখন আইনমন্ত্রী বলছেন, এই আইন বাতিল করা যাবে না।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, “সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের বিচার বিভাগ থেকে শুরু করে মিডিয়া, আইনশৃঙ্খলা বাহিনী সবগুলোকে দলীয়করণ করে ফেলেছে। আজকে দেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। এখন সাংবাদিকরাও কিছু লিখতে পারে না। তাদেরও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হচ্ছে।”

আওয়ামী লীগ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন আইন তৈরি করেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, “এ সরকারের বিপক্ষে যেন কেউ কথা বলতে না পারে, সে জন্য তারা আইন, মামলা দিয়ে সকলকে ভয় দেখায় “

মির্জা ফখরুল বলেন, “সরকার দেশের মানুষের কল্যাণের কথা চিন্তাও করে না। তারা পদে পদে দেশকে আওয়ামী লীগ ও বিএনপি—দুই ভাগ করে। এই সরকার জনগণের সরকার নয়। এটা আওয়ামী লীগের সরকার।”

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, “বেশির ভাগ রাজনৈতিক দল আমরা আজকে একমত হয়েছি, কোনোমতেই এই দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। আমরা নির্বাচন চাই। আমরা চাই একটি নিরপেক্ষ নির্বাচন।”

Link copied!