• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ধারের টাকা ফেরত না দেওয়ায় সংঘর্ষ, আহত ১০


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৬:৩৪ পিএম
ধারের টাকা ফেরত না দেওয়ায় সংঘর্ষ, আহত ১০

ধার নেওয়া টাকা ফেরত না দেওয়া এবং শর্ত মোতাবেক জমি লিখে না দেওয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের মোস্তালীপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুই পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই গ্রামের তাছলিমা খাতুনের স্বামী আজিজুল ইসলাম এক বছর আগে একই গ্রামের শাহজাহান আলীর কাছ থেকে ১ লাখ ৯০ হাজার টাকা ধার নেন। শর্ত ছিল এক বছর পর ধারের টাকা ফেরত দিতে না পারলে আজিজুল তার সাড়ে ৯ শতাংশ জমি শাহজাহান আলীকে লিখে দেবেন।

এর মাঝে হঠাৎ করেই আজিজুল ইসলাম কিছুদিন আগে বিদেশ চলে যান। এক বছর অতিবাহিত হলেও আজিজুল ইসলাম ও তার পরিবার ধারের টাকা শোধ করতে পারেননি এবং জমিও লিখে দেননি। সেই কারণে শর্ত মোতাবেক শাহজাহান আলী কয়েকদিন আগে আজিজুলের ওই জমিতে টিনের একটি ঘর তোলেন এবং জমি চাষাবাদের ব্যবস্থা করেন।

শুক্রবার সন্ধ্যায় আজিজুল ইসলাম পক্ষের লোকজন ঘরটি ভাঙতে থাকেন। এ সময় শাহজাহান আলী ও তার লোকজন তাদের বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাহজাহান আলী, তার ভাই গনি মিয়াসহ উভয়পক্ষের ৭ জন আহত হন। এলাকাবাসী তাদের উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

অপরদিকে, এ ঘটনার খবর জানতে পেরে উপজেলার শালমারা গ্রামের উভয়পক্ষের আত্মীয় স্বজনের মধ্যেও সংঘর্ষ হয়। এতে মেহেদী হাসান, মিঠুন হোসেন ও মিম হোসেন নামের ৩ জন আহত হন।

হরিপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য রোকনুজ্জামান বলেন, টাকা ধার নিয়ে তা দীর্ঘদিনেও পরিশোধ করছিলেন না আজিজুল ইসলাম। এ নিয়ে এলাকায় অনেক শালিস দরবার হয়েছে। অবশেষে আজিজুল বিদেশে পাড়ি জমালে এ ঘটনার সৃষ্টি হয়।

এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, এ ব্যাপারে দুইপক্ষই অভিযোগ করেছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Link copied!