• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চাটমোহর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম আর নেই


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০১:৩২ পিএম
চাটমোহর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম আর নেই

পাবনার চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিবিদ এস এম নজরুল ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল দশটার দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। চিকিৎসকের পরামর্শে তাকে দ্রুত ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি বিভাগে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আনুমানিক রাত ১০টা ৫০ মিনিটের দিকে মারা যান তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বাদ জুমআ চাটমোহর বালুচর খেলার মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার আগে তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার করা হয়। এরপর তার নিজ গ্রাম হরিপুর ইউনিয়নের আগ শোয়াইল গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হবে। তার মৃত্যুর খবরে চাটমোহর সহ পাবনা জেলার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে তার মৃত্যুতে পাবনা-১ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন খবির, কেএম আনোয়ারুল ইসলাম, চাটমোহর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো, সাবেক মেয়র প্রফেসর আব্দুল মান্নান, মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মাহবুব এলাহি বিশু, বজলুল করিম খাকসার, পৌর আওয়ামীলীগের সভাপতি নাজিমুদ্দিন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মির্জা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, চাটমোহর প্রেসক্লাবের পক্ষে সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, সাবেক সভাপতি ও দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন গভীর শোক জ্ঞাপন করেছেন ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তারা বলেন, এস এম নজরুল ইসলামের মৃত্যুতে চাটমোহরের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো। তার শূন্যতা পূরণ হওয়ার নয়। তিনি ছিলেন স্পষ্টবাদী একজন মানুষ।

উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চাটমোহর উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছাপোষণ করেছিলেন।

Link copied!