• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া যাবে না : মির্জা আজম


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ১২:১৬ পিএম
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া যাবে না : মির্জা আজম
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম । ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম বলেছেন, বাংলাদেশের ১৫৩টি আসনে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। এ ধরনের ঘটনা যাতে এবার না ঘটে, সে জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া যাবে না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ১০টায় জামালপুরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা আজম বলেন, “প্রয়োজনে আমরাই ডামি প্রার্থী দেব, তার সঙ্গে প্রতিযোগিতা করে নির্বাচিত হব। ডামি মানে কী? মানে হলো, মনোনীত প্রার্থীরাই ডামি প্রার্থী দেবে। ঘোষণা দেওয়া ডামি প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থীদের বিদ্রোহী হবে।”

তিনি বলেন, “ধরেন আমার এলাকায় জাতীয় পার্টির প্রার্থী আছে, অন্য রাজনৈতিক দলের প্রার্থী আছে আবার স্বতন্ত্র প্রার্থীও আছে। সেই জায়গায় আমার ডামি প্রার্থী দেওয়ার প্রয়োজন নেই। প্রার্থী থাকলে আমি ডামি প্রার্থী দেব কেন? যে জায়গায় কেউ নেই, সেই জায়গায় আমি ডামি প্রার্থী দেব।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরও বলেন, “আমি আওয়ামী লীগের প্রার্থী। তাই আওয়ামী লীগ থেকেই ডামি প্রার্থী নির্ধারণ করা হবে। অন্য কেউ ডামি প্রার্থী বললে সেটা হবে না। স্বতন্ত্র এবং বিদ্রোহী প্রার্থী হবে।”

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মির্জা আজম। এ সময় আরও বক্তব্য দেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ্র।

এদিকে মতবিনিময় সভায় আবুল কালাম আজাদ সকল সাংবাদিকদের কাছে দোয়া চান। তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলে এ জেলাকে সর্বোচ্চ উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন। পরে রাত ১২টার দিকে মতবিনিময় সভা শেষ হয়।

Link copied!