• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

বিএনপি দেশের টাকা বিদেশে পাচার করে : নানক


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৬:১৮ পিএম
বিএনপি দেশের টাকা বিদেশে পাচার করে : নানক

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “বিএনপি দেশের ভেতরে ষড়যন্ত্র করে। এরা বাংলাদেশকে ধংস করতে চায়। এদের কোনো লজ্জা নেই। তারা দেশের টাকা বিদেশে পাচার করে। আর দেশের টাকায় তারেক জিয়া দেশের বাইরে আলিশান বাড়িতে থাকে। এরা দেশের অর্থ নিয়ে পালিয়ে আছে।”

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

নানক বলেন, “পাহাড়ি ঢল ও ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় সিলেট-সুনামগঞ্জসহ বিস্তৃর্ণ এলাকার মানুষেরা দুর্বিষহ জীবনযাপন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ত্রাণ ও পুনর্বাসনের জন্য ও নদী খনন বা নদী শাসনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী-উপমন্ত্রী পাঠিয়েছেন। আমাদের দল এখানে আগে থেকেই কাজ করেছে। আজকে আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার জন্য এসেছি। আমরা সমস্ত বিষয়গুলো দেখেছি। আমরা বলতে পারি, এই এলাকায় যা যা প্রয়োজন সেই প্রয়োজনগুলো পূরণ করা হবে।”

পাটমন্ত্রী বলেন, “নদী খনন, নদী শাসন থেকে শুরু করে হাওর প্রটেকশনসহ সমস্ত কিছু আমাদের চিন্তার মাঝে আছে। স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন এ ব্যাপারে জরুরি বার্তা পাঠিয়েছে। সামগ্রিকভাবে পরিকল্পনা নিয়ে আমাদের সরকার এগিয়ে যাচ্ছে। যারা এই বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের এই ঘরগুলো মেরামতের জন্য প্রয়োজনীয় টিন ও আর্থিক সহায়তা দেওয়া হবে। সিলেট-সুনামগঞ্জে যখন ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য।”

জাহাঙ্গীর কবির নানক বলেন, “হাওরের ওপর যখন দুর্যোগ নেমে আসে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্ত থাকতে পারেন না। হাওরের মানুষদের প্রতি উনার আলাদা একটা ভালোবাসা আছে। তাই আপনারা আস্থা রাখুন, বিশ্বাস রাখুন আওয়ামী লীগ আপনাদের পাশে আছে।”

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, “শুনেছি ফখরুল ইসলাম নাকি বস্তা ভরে সাহায্য করেছেন। কারা পেয়েছেন এই সহায়তা। কেউ পায়নি। তারা শুধু মিথ্যা কথা বলে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশকে ধ্বংস করতে চায়। কাজ-কাম নাই তাই সরকারের উকুন বাছাই তাদের কাজ।”

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক নোমান বখত পলিনসহ স্থানীয় নেতারা।

Link copied!