• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ফেসবুকে দেখা মসজিদে নামাজ পড়তে সাইকেলে বৃদ্ধের ২০৬ কিমি পাড়ি


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৯:৩৮ এএম

টানা ৬৪ ঘণ্টা সাইকেল চালিয়ে ২০৬ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুই রাকাত জুমার নামাজ আদায়ে উদ্দেশ্যে মাগুরা জেলা থেকে সিরাজগঞ্জের বেলকুচি পৌর সদরের আল আমান বাহেলা খাতুন জামে মসজিদে এসেছেন ৮০ বছরের আবুল হোসেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে সরেজমিন দেখা যায়, ওই বৃদ্ধকে দেখতে বিভিন্ন অঞ্চল থেকে নানা বয়সী মানুষ ভিড় করছেন। তরুণরা সেলফি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। ইতোমধ্যে ঘটনাটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

আবুল হোসেন বুধবার আসরের নামাজের আগে বেলকুচির আল আমান বাহেলা খাতুন জামে মসজিদে এসে পৌছাঁন। এ সময় উপস্থিত ইমাম, মুয়াজ্জিন ও স্থানীয় মুসল্লিরা তাকে স্বাগত জানান।

জানা যায়, মাগুরা জেলার আঠারোখাদা গ্রামের আবুল হোসেন শেখ দুই সপ্তাহ আগে নান্দনিক কারুকার্যসম্পন্ন ও দৃষ্টিনন্দন আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখেন। এরপর তিনি সিদ্ধান্ত নেন, এই মসজিদে এসে জুমার নামাজ আদায় করবেন। সেই সিদ্ধান্তের ওপর ভিত্তি করে সোমবার ফজরের নামাজ আদায় শেষে মাগুরা থেকে সাইকেলে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা দেন।

আবুল হোসেন শেখ বলেন, “ফেসবুকে এই মসজিদের ভিডিও দেখি। দেখার পর থেকে মসজিদটা স্বচোখে দেখার ও জুমার নামাজ আদায় করতে ইচ্ছে হয়। ওই ইচ্ছা পূরণের জন্য সোমবার ফজর পড়ে সাইকেল নিয়ে বের হই। আল্লাহতালা সহিসালামতে বুধবার (৪ জানুয়ারি) আসরের সময় পৌঁছে দিয়েছেন। এখন সুস্থ আছি। রাস্তায় দুই দিন কেটেছে, রাত যাপন করেছি। আল্লাহ চাইলে শুক্রবার জুমার নামাজ আদায় করে বাড়ির উদ্দশ্যে আবারও সাইকেল চালিয়ে যাত্রা করব।”

এ বিষয়ে আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা গোলাম কিবরিয়া জানান, আবুল হোসেনের ৮০ বছর বয়সে যেভাবে সাইকেল চালিয়ে সুদূর মাগুরা থেকে এখানে নামাজ পড়তে এসেছেন, আমি মনে করি এটা সম্ভব হয়েছে ইমানি শক্তি থাকার কারণে। ইমানি শক্তি না থাকলে এই বয়সে এত পথ শুধু সাইকেল চালিয়ে আসা সম্ভব হতো না।”

Link copied!