• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্বে আ.লীগ নেতাকে পিটিয়ে হত্যা


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০১:০৫ পিএম
পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্বে আ.লীগ নেতাকে পিটিয়ে হত্যা

ঝিনাইদহের শৈলকুপায় পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্বে  রহমান রিপন (৪৩) নামের এক আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিযোগ উঠেছে। এ সময় আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার (১৬ অক্টোবর) ভোর ৪টার দিকে শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়নের আবাইপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত হাবিবুর রহমান রিপন আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক।

আহতরা হলেন রাশিদুর রহমান রাসেল ও আমিনুর রহমান। তাদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে স্থানীয় মীনগ্রাম বাজারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলালের একটি পোস্টার ছিঁড়ে ফেলে কে বা কারা। এই নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং নজরুল ইসলাম দুলালের স্থানীয় সমর্থকদের মধ্যে বিবাদ চলছিল। রোববার সন্ধ্যায় এবং রাতে কয়েক দফা বিরোধ মীমাংসায় শৈলকুপা থানায় বৈঠক হয়। বৈঠক শেষে আব্দুল হাইয়ের সমর্থক আবাইপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য হাবিবুর রহমান রিপনসহ কয়েকজন মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথে আবাইপুর বাজার পার হলেই প্রতিপক্ষের সমর্থকরা তাদের ওপর হামলা করে। এতে তিনজন আহত হন। তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক হাবিবুর রহমান রিপনকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, “আমার সমর্থক হাবিবুর রহমানকে যারা পিটিয়ে হত্যা করেছে তাদের শাস্তি দাবি করছি।”

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল বলেন, “আমি ঢাকাতে আছি, শুধু শুনেছি একজন মারা গেছে। তবে কী দিয়ে কী হয়েছে তা বলতে পারছি না। গোলমাল হচ্ছে শুনে পুলিশকে ফোন দিয়েছি যেন লুটপাট না হয়।”

শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানান, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও সেখানে আছেন।

Link copied!