• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে: কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুন ২, ২০২৩, ০১:৪০ পিএম
বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে: কৃষিমন্ত্রী

এ বছরের বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “বিনা মূল্যে না হলেও সহযোগিতা দিয়ে কৃষির বিভিন্ন যন্ত্রপাতি কম্বাইন হারভেস্টার আমরা দিচ্ছি। বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করার জন্য এই বাজেটকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।”

শুক্রবার (২ জুন) দুপুরে টাঙ্গাইলের মধুপুর রাণী ভবানী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্পে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “বাজেট বিষয়ে বিএনপির নেতাকর্মীরা ১৪ বছর যাবৎই বলেন এটা উচ্চভিলাষী বাজেট, অবাস্তব বাজেট, কল্পনাভিত্তিক বাজেট। কল্পনাভিত্তিক বাজেট হলে ৫ লাখেরও কম ৪ লাখ ৮৪ হাজার কোটি টাকা জাতীয় আয় ৪৪ লাখ হতো না। প্রতিবছরই আমরা স্মার্ট বাংলাদেশ ও আধুনিক বাংলাদেশ করার লক্ষ্য নিয়ে বাজেট দিয়েছি। সেই লক্ষ্যে অদম্য গতিতে আমরা এগিয়ে যাচ্ছি।”

বিদেশি বিভিন্ন পত্রিকা বলে অদম্য বাংলাদেশ উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, “সেই অদম্য বাংলাদেশে অপ্রতিরোধ্য গতি। আমরা এখন উন্নয়নের মহাসড়কে। এই গতিকে আমরা আরও বেগবান করব। এই বাজেটের মাধ্যমে উন্নয়নকে আরও গতিময় করব।”

কৃষিমন্ত্রী  আরও বলেন, “আওয়ামী লীগ মোটেই বিচলিত নয়, কোনো স্যাংশন দিয়ে এ উন্নয়ন ব্যাহত করতে পারবে না। বাংলাদেশের গণতন্ত্রকে ব্যাহত করতে পারবে না। আপনারা যত ধরনের স্যাংশনই দেন না কেন, তা মোকাবিলা করার মতো যোগ্যতা বাংলাদেশের আছে।”

মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ প্রমুখ। 

Link copied!