• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

৯৫ বছর বয়সে ইভিএমে ভোট দিয়ে খুশি আফসার


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৩:২৬ পিএম
৯৫ বছর বয়সে ইভিএমে ভোট দিয়ে খুশি আফসার

ভাতিজা আর নাতনীর সঙ্গে ভোট দিতে এসেছেন ৯৫ বছর বয়সী হাজী আফসার উদ্দিন। প্রথম বারের মতো ইভিএমে ভোট দিয়ে বেশ খুশি তিনি।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে গাজীপুর সদর উপজেলা নলজানী ইউনিয়নের বাড়ীয়ালী নলজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি।

ইভিএমে প্রথমবারের মতো ভোট দেওয়ার অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাওয়া হলে আফসার উদ্দিন বলেন, “ইভিএম ভালো। ব্যালটের চেয়ে ইভিএম ভালো।”

আগে আগে ভোট দিতে সকাল ৮টায় অটোরিকশা করে কেন্দ্রে চলে আসেন আফসার উদ্দিন। এসময় তার সঙ্গে ভাতিজা শফিকুল ইসলাম ও নাতনী সানজিদা আক্তার কনা ছিলেন।

ভাতিজা শফিকুল ইসলাম জানান, কাগজে চাচা আফসার উদ্দিনের বয়স ১৯২৮ সালের ২ জানুয়ারি লেখা থাকলেও তার বয়স আমাদের পারিবারিক হিসাবে ১০৫ বছর চলছে। আমাদের বাড়ি নলজানি গ্রামেই। তার চার ছেলে ২ মেয়ে রয়েছেন।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

Link copied!