• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পুলিশি হেফাজতে দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তার মৃত্যু


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ১১:৫৯ এএম
পুলিশি হেফাজতে দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তার মৃত্যু

চট্টগ্রামে পুলিশি হেফাজতে এস এম শহীদুল্লাহ (৬৭) নামের দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক অবসরপ্রাপ্ত উপপরিচালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) রাত ১২টার দিকে নগরের চানগাঁও থানায় এ ঘটনা ঘটে। তবে পরিবারের অভিযোগ, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

শহীদুল্লার ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, “মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে চানগাঁও থানা-পুলিশের দুই এএসআই বাবাকে বাসা থেকে থানায় নিয়ে যান। পরে জানা যায়, মারামারির একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি দীর্ঘদিন থেকে হৃদরোগে ভুগছিলেন। বাবাকে থানায় নিয়ে যাওয়ার পর ওষুধ দেওয়ার চেষ্টা করা হয়েছিল, কিন্তু পুলিশ দিতে দেয়নি। পরে ১২টার দিকে বাবাকে হাসপাতালে নিয়ে গেছে।”

তিনি আরও বলেন, এটা পরিকল্পিত হত্যা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ী ব্যক্তিদের কঠোর সাজা দাবি করেন তিনি।

অভিযোগ অস্বীকার করেছেন চানগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাইরুল ইসলাম। তিনি বলেন, “গ্রেপ্তারের পর বয়স্ক লোক হওয়ায় দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে প্রথমে আমার কক্ষে আনা হয়। তিনি হঠাৎ সেখানে অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন গিয়ে তাকে ওষুধ দেন। কিন্তু অবস্থার অবনতি হলে পুলিশ ও পরিবারের লোকজন দ্রুত তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহত ব্যক্তির ময়নাতদন্ত করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Link copied!