• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

দোকান থেকে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ০২:২৩ পিএম
দোকান থেকে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ
ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের দিরাই উপজেলায় একটি দোকান থেকে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। এ ঘটনায় ওই দোকানের কর্মচারী সুহেল মিয়াকে (৩০)আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের রাজানগর বাজারের আবুল কাশেমের গুদাম থেকে জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনি রায় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনির হোসেনের নেতৃত্বে ৬০ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রতন দেবনাথ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে সরকারের দেওয়া বিশেষ বরাদ্দ মাথাপিছু ১০ কেজি করে দরিদ্রদের নামে বরাদ্দ হয়। উপজেলার রফিনগর ইউনিয়নে ২ হাজার ২শ নামের অনুকুলে বরাদ্দ চাল বুধবার ও বৃহস্পতিবার দিরাই খাদ্যগুদাম থেকে উত্তোলন করে নিয়ে যান ইউপি চেয়ারম্যান শৈলেন তালুকদার।

আরও জানা যায়,উত্তোলন সকল চাল রফিনগর ইউনিয়ন পরিষদে যাওয়ার কথা। কিন্তু ৬০ বস্তা চাল রাজানগর ইউনিয়নের রাজানগর বাজারে আজহারুল ইসলামের কাছে রেখে যান চেয়ারম্যান শৈলেন তালুকদার। এক পর্যায়ে উপজেলা প্রশাসন খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনি রায় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনির হোসেনের নেতৃত্বে থানা পুলিশ সেখানে উপস্থিত হয়। সরকারের ভিজিএফের চাল রাখার বিষয়টি সন্দেহজনক হওয়ায় প্রশাসন পুলিশের সহায়তায় সেগুলো জব্দ করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শৈলেন তালুকদার বলেন, “আমি উপজেলা খাদ্য গুদাম থেকে নিয়ে আসার সময় পথে বৃষ্টির জন্য রাজানগরের আজহারুল ইসলামের কাছে চালগুলো রেখেছিলাম। পরের দিন আমার ইউনিয়নের মেঘনা গ্রামে বিতরণের সময় নিয়ে যাওয়ার উদ্দেশ্যে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার বলেন, “তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

ওসি-তদন্ত রতন দেবনাথ জানান, উদ্ধার চাল থানা রয়েছে। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Link copied!