• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

দুর্গম এলাকা থেকে ৫ জঙ্গি গ্রেপ্তার


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ০৩:৫৩ পিএম
দুর্গম এলাকা থেকে ৫ জঙ্গি গ্রেপ্তার

বান্দরবানের রোয়াংছড়ি ও থানচির দুর্গম এলাকা থেকে জামায়াতুল আনসার ফিল হিন্দিল শারক্বীয়ার পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে বান্দরবান জেলা পরিষদের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) খন্দকার আল মঈন এ তথ্য জানান।

খন্দকার আল মঈন জানান, থানচি থেকে তিন জঙ্গি ও রোয়াংছড়ি দুজনকে গ্রেপ্তার করা হয়। থানাচি থেকে গ্রেপ্তারদের একজন অপ্রাপ্তবয়স্ক। অন্য দুই জঙ্গি হলেন কুমিল্লার আবদুর রাজ্জাকের ছেলে সালেহ আহমেদ ওরফে সাইহা (২৭) ও সিলেটের সিরাজুল ইসলামের ছেলে সাদিকুর রহমান ওরফে ফারকুন (৩০)। রোয়াংছড়ি থেকে গ্রেপ্তার দুজন হলেন কুমিল্লার বাইজিদ ইসলাম মুয়াজ ওরফে বাইরু (২১) ও নোয়াখালীর সোনাইমুড়ীর আবদুল কুদ্দুসের ছেলে নিজাম উদ্দিন হিরণ ওরফে ইউসুফ (৩০)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বুধবার ওই পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ২০ অক্টোবর সাতজন জঙ্গি ও তিনজন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৯ অক্টোবর থেকে কেএনএফ ও শারক্বীয়া জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। ওই অভিযানে ২০ অক্টোবর থেকে মোট ১২ জন জঙ্গি ও এখন পর্যন্ত ১৪ জন কেএনএফের সশস্ত্র সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, গ্রেপ্তার হওয়া পাঁচজনই হিজরতের নামে নিরুদ্দেশ হয়ে কেএনএফের গোপন আস্তানায় প্রশিক্ষণ নিচ্ছিলেন। তাদের জিজ্ঞাসাবাদে কেএনএফ ও জঙ্গিদের প্রশিক্ষণ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

এর আগে গত বছর ৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন ও এর সংলগ্ন বান্দরবানের রুমা ও রোয়াংছড়িতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান চলছে।

Link copied!