• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

খাগড়াছড়িতে ইউপিডিএফের ৪ কর্মীকে গুলি করে হত্যা


খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১১:৩৩ এএম
খাগড়াছড়িতে ইউপিডিএফের ৪ কর্মীকে গুলি করে হত্যা
প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফের ৪ কর্মী। ছবি : সংগৃহীত

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চার নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে পানছড়ির দুর্গম এলাকা লোগাং ইউনিয়নের অনিলপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাবেক কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা, সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফের সদস্য রুহিন ত্রিপুরা।

নিহতদের মধ্যে বিপুল চাকমা চেঙ্গী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের করল্যাছড়ি বুদ্ধধন পাড়া, সুনীল ত্রিপুরা মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের সুরেন্দ্র রোয়াজা হেডম্যান পাড়া, লিটন চাকমা খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের দ্রোনাচার্য্য কার্বারি পাড়া এবং রুহিন বিকাশ ত্রিপুরা পানছড়ির উল্টাছড়ি ইউনিয়নের পদ্মিনী পাড়ার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, আজ ওই এলাকায় গণতান্ত্রিক যুব ফোরামের উদ্যোগে যুব সম্মেলন হওয়ার কথা ছিল। সম্মেলনে যোগ দিতে ওই চার নেতাকর্মী সেখানে অবস্থান করছিলেন। রাতে বাড়িতে ঢুকে তাদের হত্যা করা হয়েছে।

এ ঘটনায় ইউপিডিএফের নেতা হরি কমল চাকমা ও নীতিদত্ত চাকমাসহ তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানান অংগ্য মারমা। এ ছাড়া এই হত্যাকাণ্ডের জন্য গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছেন তিনি।

তবে ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন গণতান্ত্রিক ইউপিডিএফের সভাপতি শ্যামল চাকমা।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম বলেন, “স্থানীয় জনপ্রতিনিধি আমাকে ঘটনাটি জানিয়েছেন। আমরা সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি।”

Link copied!