• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

দুদকের সেই শরীফকে চাকরির প্রস্তাব ৩৫ প্রতিষ্ঠানের


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৬:২৬ পিএম
দুদকের সেই শরীফকে চাকরির প্রস্তাব ৩৫ প্রতিষ্ঠানের

চাকরি হারানো দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা শরীফ উদ্দিনকে চাকরি দিতে চায় ৩৫টি বেসরকারি প্রতিষ্ঠান।

বুধবার (৯ নভেম্বর) গণমাধ্যমকে বিষয়টি তিনি নিজেই জানিয়েছেন।

শরীফ উদ্দিন বলেন, “দুদকের চাকরি ফিরে পাওয়ার জন্য মামলা, মামলার খরচ সামলানো, পরিবার ও সন্তানদের নিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছিল আমাকে। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির চেষ্টা করেছি। কিন্তু পাইনি। শেষে চট্টগ্রামের ষোলশহরস্থ ভাইয়ের দোকানে ক্যাশ সামলানোর কাজ শুরু করি। এই বিষয়টি জানাজানি হবার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এতে অনেক প্রতিষ্ঠান আমাকে চাকরি দিতে এগিয়ে আসে।”

তিনি বলেন, “বুধবার পর্যন্ত দেশের ৩৫টি বড় বড় কোম্পানি আমার সঙ্গে যোগাযোগ করে চাকরি দেওয়ার প্রস্তাব দিয়েছে। আমি কাউকে কোনো কথা দেইনি। যে কোম্পানির মাধ্যমে দেশ ও মানুষের সেবা করতে পারব সেই কোম্পানিতেই যোগ দেবো।”

এ ছাড়াও দেশের একটি বেসরকারি এয়ারলাইন্স কোম্পানি মাসিক দুই লাখ টাকা বেতনে তাদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে চাকরির প্রস্তাব দিয়েছে বলেও জানান শরীফ উদ্দিন।

তিন বছরের বেশি সময় দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন শরীফ উদ্দিন। সেই সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে মামলা হয়। এ মামলার পরপর ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এর আট মাসের মাথায় চাকরি থেকেও অব্যাহতি দেওয়া হয় তাকে।

৯ মাস চাকরি না থাকায় মানবেতর জীবনযাপন করেন শরীফ। পরে এক মাস ধরে চট্টগ্রাম ষোলোশহর স্টেশনের প্ল্যাটফর্মে ভাইয়ের দোকানের ক্যাশিয়ার সামলাচ্ছেন শরীফ।

Link copied!