• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

জামালপুরে একদিনে ৩২ ডেঙ্গু রোগী হাসপাতালে


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৪:৫৫ পিএম
জামালপুরে একদিনে ৩২ ডেঙ্গু রোগী হাসপাতালে

জামালপুর জেলায় প্রতিদিন বেড়েই চলেছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। এ জেলায় গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে এ জেলায় ৫৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (৭ আগস্ট) জামালপুর সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা যায়।

এ জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে জামালপুর জেনারেল হাসপাতালে ৩১ জন, মাদারগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন, দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন এবং বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ৩২ জন রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন এবং ১৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৩২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জামালপুর জেনারেল হাসপাতালসহ ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার জন্য ৯৮৫টি কিট মজুদ রয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৫০টাকা ফি নির্ধারন করা হয়েছে।

হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. মাহফুজুর রহমান সোহান বলেন, জামালপুর জেনারেল হাসপাতালে ২৪টি আসন রয়েছে। প্রতিটি হাসপাতালে ডেঙ্গু কর্নার রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে শহরের বিভিন্ন পয়েন্টে বিলবোর্ড, মাইকিং ও প্রচার লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া বাড়ির চারপাশ পরিস্কার রাখার জন্য জনসাধারণকে বলা হচ্ছে।

Link copied!