• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

১৮৭ মণ জাটকা ইলিশ জব্দ, দুস্থদের মধ্যে বিতরণ


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৯:১০ এএম
১৮৭ মণ জাটকা ইলিশ জব্দ, দুস্থদের মধ্যে বিতরণ
চাঁদপুর জব্দ করা জাটকা ইলিশ। ছবি : সংগৃহীত

চাঁদপুর শহরের বড় রেল স্টেশনে যাত্রীবাহী ট্রেনে ও হাইমচর উপজেলার মেঘনা নদীতে পৃথক অভিযান চালায় কোস্টগার্ড। এ সময় ৭ হাজার ৫০০ কেজি (১৮৭ দশমিক ৫ মণ) জাটকা ইলিশ জব্দ করা হয়। পরে এসব মাছ এতিমখানা, গরিব ও দুস্থ ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়।

শনিবার (২৭ জানুয়ারি) ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত জেলার সদর উপজেলা মৎস্য দপ্তর ও কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পৃথক যৌথ অভিযান চালানো হয়।  

এ অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাইমচর উপজেলার চরভৈরবী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চরভৈরবী মাছঘাটের উদ্দেশ্যে বরিশালের হিজলা ও মেহেন্দিগঞ্জ থেকে আসা দুটি ট্রলারে থাকা ৫ হাজার ৮০০ কেজি জাটকা জব্দ করা হয়।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে অপর অভিযানে চাঁদপুর রেল স্টেশনে চট্টগ্রামগামী সাগরিকা এক্সপ্রেস ট্রেন থেকে বক্সে থাকা ১ হাজার ৭০০ কেজি জাটকা জব্দ করা হয়।

কোস্টগার্ড স্টেশনে এসব জাটকা বিতরণের সময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক আবদুস সাত্তার, চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুল ইসলাম, চাঁদপুর ইলিশ প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেনসহ কোস্টগার্ড সদস্যরা।

Link copied!