• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৬ বাংলাদেশি


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৮:৩৫ পিএম
কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৬ বাংলাদেশি
ছবি: সংবাদ প্রকাশ

ভারতে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৬ বাংলাদেশি যুবক। ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ নোম্যান্স ল্যান্ডে ফেরত আসা ১৬ বাংলাদেশিকে হস্তান্তর করে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ কামরুজ্জামান বলেন, “ফেরত আসা এসব যুবক কাজের সন্ধানে ভারতের তামিলনাড়ু রাজ্যে যান। সেখানে অবৈধভাবে বসবাস করার অপরাধে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। আদালত তাদের এক থেকে চার বছরের সাজা দেন। সাজা শেষে রোববার তারা দেশে ফিরেছেন। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে। সেখান থেকে নিজ জিম্মায় বাড়ি ফিরে যাবেন।”

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া বলেন, “তারা কেউ কেউ পাচারের শিকার ও কেউ স্বেচ্ছায় ভারতে অবস্থানের পর সেদেশের পুলিশের হাতে আটক হয়। এরপর কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ উদ্যেগে বিভিন্ন জেল থেকে সাজার মেয়াদ শেষে নাগরিকত্ব যাচাই বাছাইপূর্বক বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বাংলাদেশে ফেরত আনা হয়েছে।” 

Link copied!