• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

নকল সরবরাহের সময় শিক্ষকসহ আটক ১০


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৬:৫০ পিএম
নকল সরবরাহের সময় শিক্ষকসহ আটক ১০

বরগুনার তালতলীতে দাখিল পরীক্ষায় নকল সরবরাহ করার অভিযোগে শিক্ষকসহ ১০ জনকে আটক করা হয়েছে।

ছালেহিয়া আলীম মাদরাসায় দাখিল কেন্দ্রে নকল সরবরাহে জড়িত থাকার অভিযোগে শিক্ষকসহ ১০ জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৭ মে) বেলা ১১টার দিকে উপজেলার ছালেহিয়া আলীম মাদরাসায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আটকরা হলেন উপজেলার কড়ইবাড়িয়া এতিম মঞ্জিল ইবতেদায়ী মাদরাসার শিক্ষক মো. নাজমুল ও মোসা. ফাহিমা, বালিয়াতলী দাখিল মাদরাসার শিক্ষক জামাল উদ্দিন ও মনোয়ার হোসেন। বাকিরা হলেন ইয়ামিন, ওবায়দুল, সাফা মনি, ওবায়দুল, কামাল ও শাহ নওয়াজ।

জানা যায়, সকালে সালেহিয়া দাখিল মাদ্রাসায় গণিত পরীক্ষা চলছিল। কাছেই ওই মাদ্রাসার সচিব মাওলানা হারুন অব রশিদের বাসায় গণিত প্রশ্ন কপি করে উত্তর খুঁজে বের করছিলেন কয়েকজন শিক্ষক ও অভিভাবক। এরপর সেই উত্তর বই থেকে কেটে শিক্ষার্থীদের সরবরাহ করা হচ্ছিল। এ সময় অভিযান চালিয়ে ১০ জনকে আটক করা গেলে বেশ কয়েকজন পালিয়ে যান।

ইউএনও সিফাত বলেন, “পরীক্ষা চলাকালে কেন্দ্রের পাশেই একটি বাসা থেকে বই কেটে নকল সরবরাহ করা হচ্ছিল। এ সময় তাদের আটক করা হয়েছে। এ ঘটনায় আরও যারা জড়িত আছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, “আটক ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে। আটকদের জেল হাজতে প্রেরণ করা হবে।”

Link copied!