• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ট্রাকের ধাক্কায় ভেঙে পড়ল ১০ বিদ্যুৎ খুঁটি


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৯:১৮ এএম
ট্রাকের ধাক্কায় ভেঙে পড়ল ১০ বিদ্যুৎ খুঁটি
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের বন্দরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দিলে ১০টি বিদ্যুতের খুঁটি পড়ে যায়। এ সময় হেলপার, ট্রাক ও বাসচালকসহ পাঁচজন আহত হয়েছেন। এতে অন্তত ৫টি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ দুর্ঘটনায় কেউ গুরুতর আহত না হলেও একটি বাসের ক্ষতি হয়েছে। বর্তমানে বৈদ্যুতিক খুঁটিগুলো সরাতে কাজ করছে সওজ কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, থানা ও হাইওয়ে পুলিশ।

সোমবার (২০ নভেম্বর) রাত সাড়ে ১০টায় মদনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তথ্যটি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস।

শাহানা ফেরদৌস বলেন, “বর্তমানে এই বৈদ্যুতিক খুঁটিগুলোতে সব ধরনের বিদ্যুৎ প্রবাহ বিচ্ছিন্ন রয়েছে। ক্রেন দিয়ে খুঁটিগুলো তোলার কাজ চলছে। আশা করছি ২-৩ ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হবে। তবে এ বিষয়ে কারও গাফিলতি আছে কি না তাও তদন্ত করে দেখা হবে।”

প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েক মাস ধরে মদনপুর ইপিলিয়ন কারখানার সামনে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক প্রশস্তকরণের কাজ চলছিল। এ কারণে খুঁটি থেকে মাটি সরে যাওয়ায় খুঁটিগুলো কয়েকদিন ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সোমবার রাতে হঠাৎ করে একটি খুঁটি আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে আরও ৮টি খুঁটি মহাসড়কে পড়ে যায়। এসময় বাসের ওপর খুঁটি পড়ে একটি বাস দেবে যায়। এতে ৫ জন আহত হন।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, “খুঁটিগুলো মহাসড়কে আছড়ে পড়ায় চট্টগ্রামমুখী লেন বন্ধ রয়েছে। তবে আপাতত যানবাহন চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। কয়েক ঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে। এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি।”

Link copied!