• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

বঙ্গবন্ধু সেতু এলাকায় ১০ কিলোমিটার যানজট


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৩:০৪ পিএম
বঙ্গবন্ধু সেতু এলাকায় ১০ কিলোমিটার যানজট

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। যার কারণে বঙ্গবন্ধু সেতু পশ্চিম ঢাকামুখী টোল প্লাজায় যানবাহনের চাপ বেড়েছে।

সোমবার (২৪ জুন) ভোর থেকেই এই যানজটের শুরু হয়, যা সেতুর পশ্চিম থেকে শুরু হয়ে ঝাউল উড়াল সেতু পর্যন্ত এসেছে। দুপুর সাড়ে ১২টার দিকে ১০ কিলোমিটার এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

বগুড়া থেকে ঢাকাগামী একতা পরিবহনের যাত্রী মো. তিতুমীর দুপুর ১২টার দিকে বলেন, “বগুড়া থেকে ভোর ৪টার দিকে ঢাকার উদ্দেশে বের হয়ে ঝাউল উড়াল সেতু পর্যন্ত পৌঁছেছি। দীর্ঘ ৮ ঘণ্টায় বগুড়া থেকে বঙ্গবন্ধু সেতুই পার হতে পারলাম না।”

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম বলেন, “ঈদের ছুটি শেষে ঢাকামুখী গাড়ির চাপ বাড়ায় সেতুর পশ্চিম টোল প্লাজায় একটু সময় লাগছে। এ কারণে সেতুর পশ্চিমে জট লেগেছে।”

রবিউল ইসলাম আরও বলেন, “ভোর থেকেই সেতুর পশ্চিম থেকে ঝাউল উড়াল সেতু পর্যন্ত এই যানজট সৃষ্টি হয়। তবে গাড়ির এ চাপ আজ থেকে কমে যাবে।”

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওয়াদুদ বলেন, ভোর থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলার যানবাহন আসতে শুরু করেছে। একসঙ্গে অতিরিক্ত গাড়ি আসায় মহাসড়কে চাপ বেড়েছে। তবে হাটিকুমরুল গোলচত্বরে এখন পর্যন্ত যানজট সৃষ্টি হয়নি।

আব্দুল ওয়াদুদ আরও বলেন, মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে হাইওয়ে পুলিশ কাজ করছে। জেলা পুলিশও সহায়তা করছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঢাকামুখী গাড়ির চাপ বেড়েছে। এ কারণে সেতুর পশ্চিমে কিছুটা জট লেগেছে। গত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৩৭ হাজার ৬০০টি যানবাহন চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!