• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সুন্দরবনে কাঁকড়া ধরার অপরাধে ১০ জেলে আটক


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৪:৫১ পিএম
সুন্দরবনে কাঁকড়া ধরার অপরাধে ১০ জেলে আটক
সুন্দরবন এলাকা

প্রজনন মৌসুমে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহীন অরণ্যে কাঁকড়া ধরার অপরাধে মালামালসহ ১০ জেলেকে আটক করেছেন বনবিভাগের সদস্যরা।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভোর ৬টার দিকে সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্য এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের কাছ থেকে পরে বন আইনে দুই লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়।

আটক জেলেরা হলেন শ্যামনগর উপজেলার চুনকুড়ি গ্রামের আবু সাইদ, আজিকুল ইসলাম, মহসীন মোল্যা, আবুল কালাম, আরাফাত হোসেন, রিকাব আলী, মোজাফ্ফার মোড়ল, আবু হানিফ ও বিল্লাল হোসেন।

বনবিভাগের সূত্রে জানা যায়, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গভীর অরণ্যে প্রজনন মৌসুমে কয়েকজন জেলে কাঁকড়া আহরণ করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৬টার দিকে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) হাবিবুল ইসলামের নেতৃত্বে বনবিভাগের সদস্যরা সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্য এলাকার একটি নদীতে অভিযান চালান। এ সময় সেখান থেকে ১০ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় জেলেদের ব্যবহৃত ২টি নৌকা ও ৪০০ কেজি মা কাঁকড়াসহ অন্যান্য মালামাল। জব্দকৃত কাঁকড়াগুলো নদীতে অবমুক্ত করা হয়।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটক জেলেদের বন আইনে দুই লাখ টাকা জরিমানা করে মুক্তি দেওয়া হয়েছে।

Link copied!