• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

৬ হাজার লিটার সয়াবিন জব্দ, ৩ লাখ টাকা জরিমানা


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২২, ১০:৪৩ এএম
৬ হাজার লিটার সয়াবিন জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

নাটোরের বড়াইগ্রামে অভিযান চালিয়ে ৬ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার (১৩ মে) বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার জোনাইল বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ তেল ন্যায্যমূল্যে খোলা বাজারে বিক্রির আদেশ দিয়েছে অধিদপ্তর।

জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর বলেন, “উপজেলার জোনাইল বাজারে অবৈধভাবে সয়াবিন তেলা মজুত রাখা হয়েছে, এ খবর পেয়ে শুক্রবার (১৩ মে) বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত সেখানে অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে তেল মজুত রাখার দায়ে দেবাশীষ স্টোরকে ১ লাখ ৫০ হাজার, মোল্লা স্টোরকে ২৫ হাজার, মিতা স্টোরকে ২৫ হাজার, বিল্লাল স্টোরকে ২০ হাজার টাকা এবং মেসার্স রুপম বাণিজ্যালয়কে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

মেহেদী হাসান তানভীর আরও বলেন, “সারা দেশে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। নাটোরে এ ধরনের অভিযান অব্যাহত আছে। ছোট-বড় সব প্রতিষ্ঠানেই অভিযান চালানো হবে।”

অভিযান পরিচালনায় সহায়তা করেন নাটোর র‌্যাব-৫-এর একটি বিশেষ টিম।

গত বুধবার (১১ মে) ভোক্তা অধিকারের অপর একটি অভিযানে বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়নের গোডাউন থেকে তিন হাজার লিটার সয়াবিন জব্দ ও এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দ তেল ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

Link copied!