• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ০২:৩০ পিএম
স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

লক্ষ্মীপুরে শিল্পী আক্তার নামের এক গৃহবধূকে হত্যা মামলায় তার স্বামী মো. হোসেনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হোসেন সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামের সফিক উল্যাহর ছেলে।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।  

আদালত সূত্রে জানা যায়, হোসেনের সঙ্গে ২০০৩ সালের দিকে সদর উপজেলার মান্দারী ইউনিয়নে যাদৈয়া গ্রামের আব্দুল হাসেমের মেয়ে শিল্পীর পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে তিনজন মেয়ে ও একজন ছেলেসন্তান আছে। ২০১৬ সালের দিকে হোসেন দ্বিতীয় বিয়ে করে। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে হোসেন চট্টগ্রামে বসবাস করতেন। এর পর থেকে তিনি প্রথম স্ত্রী-সন্তানদের ভরণপোষণ বন্ধ করে দেন। হোসেন প্রথম স্ত্রীকে পথের কাঁটা মনে করতেন। এ জন্য তিনি শিল্পীকে হত্যার পরিকল্পনা নিয়েই চট্টগ্রাম থেকে চরমনসা গ্রামের বাড়িতে আসেন।

২০১৮ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় জোরপূর্বক মুখ চেপে শিল্পীকে বিষ খাইয়ে দিয়ে তার মাথায় আঘাত করেন হোসেন। পরে হাসপাতাল নেওয়ার পথে শিল্পী মারা যান। ঘটনার পর নিহতের বাবা হাসিম বাদী হয়ে হোসেনের বিরুদ্ধে মামলা করেন। পরে ময়নাতদন্তের ভিত্তিতে ২০১৯ সালের ২০ অক্টোবর পুলিশ তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

Link copied!