• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

ভোমরা স্থলবন্দরে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২, ১২:৪৬ পিএম
ভোমরা স্থলবন্দরে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা আট দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর। এর ফলে শুক্রবার (২৯ এপ্রিল) থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম কার্যত বন্ধ থাকবে এ বন্দরে। তবে এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন।

৭ মে (শনিবার) থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য এস এম মাকসুদ খান জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথ আলোচনা করে সর্বসম্মতিক্রমে ২৯ এপ্রিল (শুক্রবার) থেকে ৬ মে (শুক্রবার) পর্যন্ত আট দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৭ মে (রোববার) থেকে আবারও যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ৫ মে (বৃহস্পতিবার) সরকারি আদেশে অফিস খোলা থাকলেও ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন ওই দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে কার্যত আমদানি-রপ্তানি কার্যক্রম ওই দিনসহ শুক্রবার থেকে টানা আট দিন বন্ধ থাকবে। ৭ মে (শনিবার) থেকে যথারীতি চলবে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।
 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!