• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

বরিশালের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১, ১১:৪৭ এএম
বরিশালের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ

পূর্বঘোষণা ছাড়াই বরিশালের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। বুধবার (১৮ আগস্ট) রাত ১১টা থেকেই জেলা থেকে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। মধ্য রাতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে লক্ষ্য করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি বাসভবনের সামনে আনসারদের গুলিবর্ষণের প্রতিবাদে বাস বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। তিনি জানান, আজ সকালে নথুল্লাবাদ ও রুপাতলী বাস টার্মিনাল শ্রমিকরা সব রুটের বাস বন্ধ করে দেন।

বুধবার রাতে আওয়ামী লীগসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় বরিশাল সিটি করপোরেশনের মেয়রসহ অন্তত ৩০ জন গুলিবিদ্ধ হন বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত জানান, রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে থানা কাউন্সিল এলাকায় সিটি করপোরেশনের কর্মচারীরা শোক দিবসের লাগানো ব্যানার খুলতে এলে ইউএনওর নেতৃত্বে তাদের বাধা দেন উপজেলা পরিষদের আনসার সদস্যরা। এ সময় আনসার সদস্যরা ফাঁকা গুলি ছোড়েন। খবর পেয়ে শতাধিক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী ঘটনাস্থলে উপস্থিত হন। একপর্যায়ে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। এরপর ঘটনাস্থলে পুলিশ আসে।

ছাত্রলীগ নেতা সাজ্জাদ অভিযোগ করেন, পুলিশ তাদের উদ্দেশে গুলি ছোড়ে। গুলিতে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ ৩০ নেতা-কর্মী আহত হন। একপর্যায়ে নেতা-কর্মীরা উপজেলা পরিষদ ভবনে প্রবেশ করে ইউএনও মুনিবুর রহমানের শাস্তি দাবি করে স্লোগান দিতে থাকলে পুলিশ তাদের উদ্দেশে আবারও গুলি ছোড়ে।

এদিকে এই সংঘর্ষে পুলিশের দুই সদস্য আবু বকর ও শরিফুল আহত হন। তাদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান অভিযোগ করেন, শোক দিবস উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের ব্যানার-পোস্টার লাগানো ছিল। রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা এই ব্যানার ছিঁড়তে আসেন। রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা এসব ছিঁড়তে আসে। লোকজন ঘুমাচ্ছে জানিয়ে তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের বৃহস্পতিবার সকালে এগুলো ছিঁড়তে বলেন। ব্যানার ছিঁড়তে বাধা দেওয়ায় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে গালিগালাজ করেন। 

মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ছররা গুলি করা হয়েছিল। আমার গায়ে লেগেছিল, ব্যথা পেয়েছি। আমার গায়ে জ্যাকেট ছিল। সেসময় সঙ্গের লোকেরা আমাকে সুরক্ষা দিয়েছেন। তাদের গুলি লেগেছে। অনেকেই আহত হয়ে থাকতে পারেন। তবে  কতজন, জানি না।

 

Link copied!