• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

নিরাপদ সড়ক ও হাফ পাসের দাবিতে রাজবাড়ীতে বিক্ষোভ


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০১:১৩ পিএম
নিরাপদ সড়ক ও হাফ পাসের দাবিতে রাজবাড়ীতে বিক্ষোভ

রাজবাড়ীতে নিরাপদ সড়ক ও হাফ পাসের দাবিতে আন্দোলন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী সরকারি উচ্চবিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলে অংশ নেন রাজবাড়ী সরকারি উচ্চবিদ্যালয়, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, ইয়াছিন উচ্চবিদ্যালয়, রাজবাড়ী সরকারি কলেজ, ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীরা। 

বিক্ষোভ মিছিলটি ডিসি অফিস মোড় প্রদক্ষিণ করে শহরের পান্না চত্বরে অবস্থান নেয়। এখান থেকে শিক্ষার্থীরা তাদের হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকেন। 

শিক্ষার্থীরা বলেন, শুধু কেন ঢাকা মেট্রোপলিটন এলাকার মধ্যে শিক্ষার্থীদের হাফ পাস থাকবে? হাফ পাস ঢাকার বাইরের শিক্ষার্থীদেরও দিতে হবে। ঢাকার বাইরের শিক্ষার্থীরা বড়লোক না যে তাদের হাফ পাস দেওয়া যাবে না। 

শিক্ষার্থীরা আরও বলেন, ২০১৮ সালে আমরা যে আন্দোলন করেছিলাম। তা এখনো শুধু আশ্বাসেই রয়ে গেছে। আমরা আর কোনো আশ্বাস চাই না। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন দেখি নাই। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন চাই।

বিক্ষোভ মিছিলটি শহরের বড়পুল এলাকার দিকে অগ্রসর হলে পুলিশ তাদের পুনরায় ডিসি অফিস মোড়ে দাঁড় করিয়ে দেয়। এ সময় পুলিশ ও শিক্ষার্থীরা মিলে মোটরসাইকেলের লাইসেন্স চেক করেন। বেশ কিছু মোটরসাইকেলের সঠিক কাগজ, ড্রাইভিং লাইসেন্স এবং হেলমেট না থাকায় তাদের জরিমানা ও মোটরসাইকেল জব্দ করা হয়।

পরে রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা তাদের কর্মসূচি আজকের মতো শেষ ঘোষণা করে। তবে শিক্ষার্থীরা বলেন, “আমরা আমাদের দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে থাকব।”

Link copied!