• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ টিকা দেওয়া হবে’


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১, ০৯:৩৪ পিএম
‘জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ টিকা দেওয়া হবে’

দেশের মানুষকে জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ টিকা দেওয়া হয়ে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (২০ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লিগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

জাহিদ মালেক বলেছেন, “ইতেমধ্যে ৯ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। আগামী জানুয়ারির মধ্যে আশা করা যায় আরও ৬ কোটি ডোজ টিকা দেওয়া হবে। মোট ১৫ কোটি ডোজ টিকা দেওয়া হলে দেশের সাড়ে ৭ কোটি মানুষ করোনার দুই ডোজ করে টিকা পেয়ে যাবে।”

১৩ কোটি মানুষকে টিকার আওতায় আনা হবে, এর মধ্যে এক কোটি মানুষ দেশের বাইরে রয়েছেন বলে তিনি জানান।

করোনা নিয়ন্ত্রণে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, “মৃত্যুর সংখ্যা এখন সিঙ্গেল ডিজিটে নেমে এসেছে। সংক্রমণের হারও কমে এসেছে।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন দেওয়ায় করোনা নিয়ন্ত্রণে, এতে অর্থনীতি সচল হয়েছে, খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান এবং দেশে খেলাধুলা শুরু হয়েছে বলে জানান জাহিদ মালেক। 

জাহিদ মালেক বলেন, “মানুষ দেশে-বিদেশে যাওয়া আসা শুরু করেছেন। টিকা দেওয়ার কারণে মানুষ আর করোনা নিয়ে আগের মতো ভয় পান না।”

করোনা এখনো চলে যায়নি সর্তক করে তিনি বলেন, “করোনাকে অবহেলা করা যাবে না, সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।”

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা প্রমুখ। 

Link copied!