• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

ক্লাসে ফিরলেন শিক্ষক হৃদয় মণ্ডল


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৭:৫৩ পিএম
ক্লাসে ফিরলেন শিক্ষক হৃদয় মণ্ডল

প্রায় এক মাস পর কর্মস্থল মুন্সীগঞ্জের বিনোদপুর রাম কুমার উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ফিরেছেন বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। কথিত ধর্ম অবমাননার মামলায় সম্প্রতি তিনি জামিনে মুক্ত হয়েছেন। তার যোগদান উপলক্ষে মঙ্গলবার বিদ্যালয় মাঠে সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে হৃদয় মণ্ডলকে ফুল দিয়ে সম্মান জানানো হয়।

এর আগে ১৯ দিন কারাভোগ করেন তিনি। জামিনে মুক্ত হওয়ার পরে আরও নয় দিন অতিবাহিত হলে মঙ্গলবার তিনি কর্মস্থলে যোগদান করেন। রুটিন অনুযায়ী তিনি দশম শ্রেণিতে বিজ্ঞানের ক্লাস নেন।

হৃদয় চন্দ্র মণ্ডল বলেন, “আমি আজ খুব খুশি। আমি আমার প্রিয় প্রতিষ্ঠানে আবার ফিরে আসতে পেরেছি। ক্লাস করতে পারছি। এটি পরম পাওয়া। আমার খুব শান্তি লাগছে। আমি সব ভুলে গেছি। আবার সব নতুন করে আগের মতো সবার সাথে সম্প্রীতি রেখে শুরু করেছি।”

ছাত্রদের প্রতি তার কোনো কষ্ট বা ক্ষোভ নেই উল্লেখ করে বলেন, “ওদের আমি ক্ষমা করে দিয়েছি। কিন্তু কোমলমতি শিক্ষার্থীদের যারা ব্যবহার করেছে, যারা এই ঘটনার পেছনের মাথা তাদের তো শস্তি হওয়া দরকার।”

সমাবেশে বিনোদপুর রাম কুমার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলমগীর হোসেন, প্রধান শিক্ষক আলাউদ্দিন আহমেদ, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লবও বক্তব্য রাখেন।

গত ২০ মার্চ বিজ্ঞান ক্লাসে আলোচনার অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যাওয়ার দুদিন পর

এলাকায় বিক্ষোভ হয়। পরে শিক্ষক হৃদয় মণ্ডলকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এই ঘটনায় বিদ্যালয়ের এক কর্মচারী তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা করেন। ওই মামলায় পরে গ্রেপ্তার দেখানো হয় তাকে। এ ঘটনায় সারা দেশে সমালোচনার সৃষ্টি হয়। ১৯ দিন কারাভোগের পর ১০ এপ্রিল তিনি জামিনে ছাড়া পান।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!